• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নওয়াপাড়া পৌর মেয়রের সুসজ্জিত নতুন অফিস উদ্বোধন অন-অনুমোদিত ও ভেজাল ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ম্যান সিটির ইতিহাস দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু বাফুফের টি–টোয়েন্টি বিশ্বকাপ: ভারত–পাকিস্তান ফাইনাল দেখছেন কাইফ স্টার স্পোর্টসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন রোহিত শর্মা অবশেষে ২০০ টপকে জিতল হায়দরাবাদ ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক নির্বাচন যে খুব সহজ কাজ নয়, সেটি টের পাচ্ছেন কঙ্গনা! প্রচণ্ড গরমেও আমরা মাথা ঠান্ডা রাখি… ২৫ দিন পর বাড়িতে ফিরলেন, কোথায় ছিলেন এই অভিনেতা? শূন্য থেকে বলিউডের শীর্ষে ভোটে জিতলে অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

এডিসের লার্ভা পাওয়ায় ৬ ভবন মালিককে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ধারাবাহিক অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ১৫৩টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ছয়টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এসময় ছয়টি ভবনে লার্ভা পাওয়ায় এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ডিএসসিসির আওতাধীন অঞ্চল ১, ২, ৩, ৭, ৮ ও ৯-এ এসব অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ডিএসসিসির দুজন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেন।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর কলাবাগানে তানজিলা কবির ত্রপা, অঞ্চল-২ মো. জাহিদ নেওয়াজ, অঞ্চল-৩ এর ঢাকেশ্বরীতে আতিকুল ইসলাম, অঞ্চল-৮ ও ৯-এর ডেমরা এলাকায় আরিফ মোরশেদ মিশু এসব অভিযান পরিচালনা করেন।

এদিকে, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন কয়েকটি মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিচালনাকারী দল আজ অঞ্চল-১ এর ১৭ নং ওয়ার্ডের ৩০৩টি স্থাপনা ও বাসাবাড়িতে চিরুনি অভিযান পরিচালনা করেছেন। অভিযানে পাওয়া লার্ভার উৎসস্থল ধ্বংস করা হয়। এছাড়াও অঞ্চল-৭ এর আনিক মাহে আলম ৭১নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, ‘কলাবাগানের ক্রিসেন্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে গ্রিন লাইফ হাসপাতালের পেছনে একটি বাসার নিচতলায় বেশ কয়েকটি জায়গায় পানি জমে থাকতে দেখা যায়। সেসব পানিতে প্রচুর পরিমাণে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিককে জরিমানা করা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.